আজ ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

নিরাপদ অভিবাসন বিষয়ক ওরিয়েন্টেশন

বরকলে নিরাপদ অভিবাসন বিষয়ক ওরিয়েন্টেশন


সৈয়দ শিবলী ছাদেক কফিল:

চন্দনাইশে প্রত্যাশীর আয়োজনে সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে (সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন, এসডিসি) পরিচালিত আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা হেলভেটাস বাংলাদেশ-এর কারিগরি সহায়তায় সিমস প্রকল্পের উদ্যোগে বরকল ইউনিয়নে ইউনিয়ন পর্যায়ে স্থানীয় সরকার প্রতিনিধি , জিএমসি, মাইগ্রেশন ফোরাম ও অভিবাসন সংশ্লিষ্টদের নিরাপদ অভিবাসন বিষয়ক ওরিয়েন্টেশন প্রদান করা হয়।

২১ অক্টোবর সোমবার সকাল বরকল ইউনিয়নের পুর্ব কানাইমাদারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ওরিয়েন্টেশনের প্রধান অতিথি ছিলেন বরকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) দিলীপ ভট্টাচার্য্য। সভাপতিত্ব করেন বরকল ইউনিয়ন পরিষদের এও মিঠুন দাশ। মাঠ পর্যায়ে নিরাপদ অভিবাসন বিষয়ক কার্যক্রমের জন্য সিমস্ প্রজেক্ট- প্রত্যাশীকে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথি বলেন- মাঠ পর্যায়ে কার্যক্রমের ফলে প্রবাসী এবং তাঁদের পরিবারের সদস্যদের মধ্যে সচেতন হওয়ার প্রবণতা দৃশ্যমান হয়েছে।

এছাড়া উপস্থিত সকলে জেনে বুঝে বিদেশে যাওয়ার গুরুত্ব তুলে ধরেন এবং প্রান্তিক পর্যায়ে নিরাপদ অভিবাসন নিশ্চিতের জন্য একযোগে কাজ করবেন বলে একমত পোষণ করেন। অনুষ্ঠানের সভাপতি বলেন- জেনে বুঝে দক্ষ হয়ে বিদেশ যাওয়ার কোন বিকল্প নেই। আমরা আমাদের নিজ নিজ অবস্থান থেকে নিরাপদ অভিবাসন নিশ্চিতকল্পে একযোগে কাজ করে যাব।

এ ওরিয়েন্টেশনে আরো উপস্থিত ছিলেন বরকল ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা (ইউডিসি), মাইগ্রেশন ফোরামের সভাপতি, সেক্রেটারি, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি, গণমাধ্যম কর্মী, লোকাল লিডার এবং জিএমসি কমিটির সদস্যবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিমস্ প্রকল্প (২য় পর্যায়) এর প্রজেক্ট অফিসার (সেফ মাইগ্রেশন) মীর নাজমুল হাসান এবং সুমাইয়া নূর আলম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর