আজ ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

❝জনদুর্ভোগ এড়াতে,রাস্তা মেরামতের কাজে স্বেচ্ছায় এগিয়ে এলো তরুণেরা❞


খানাকর্দ রাস্তা নিয়ে প্রায় এক দশকের বেশি সময় নিয়ে দুর্ভোগ পোহাচ্ছে মাইজপাড়া-হিন্দু পাড়া-হোছেন নগর-মিয়াজী পাড়া-হরিদাঘোনা-কুমিরাঘোনা-মছনেরহাট-বড়ুয়া পাড়া বসবাসরত বাসিন্দা। এটি সেনেরহাট বাজারের পশ্চিম পার্শ্বস্ত রাস্তা। এই রাস্তাটি অনেকবার টেন্ডার অনুমোদন পেলেও কাজ করা হয়নি বিন্দুমাত্র। ফলে প্রতিটা ক্ষণে দুর্ভোগ পোহাতে হচ্ছে বাসিন্দাদের। এই রাস্তা দিয়ে হাজারো মানুষের চলাচল। এটি স্কুল ছাত্র,রোগী যাতায়াত,নিত্যপণ্যে জিনিসের জন্য বাজারে যাতায়াতসহ গুরুত্বপূর্ণ যানচলাচল এর অনেকাংশে একমাত্র প্রধান সড়ক।কিন্তু সড়ক ও জনপ্রশাসন কর্তৃপক্ষ কর্তৃক এর কোনো সংস্কারের উদ্যোগ কার্যকর হয়নি।

গত বন্যায় রাস্তা আরো বেশি ভেঙে যায় প্রবল পানির স্রোতে,এতে বড় বড় গর্তের সৃষ্টি হয়। জনদুর্ভোগ দেখে ব্যাথিত হয়ে জেগে ওঠেছে বড়হাতিয়ার ১ নং ওয়ার্ডের মাইজপাড়ার কিছু উদীয়মান তরুণ। সাহসী কর্মঠ ও উদীয়মান তরুণরা একত্রিত হয়ে নেমে পড়েছে এলাকাবাসীর দুর্ভোগ নিরসনে রাস্তা সংস্কারের কাজে। ছোট বড় অসংখ্য খানাকর্দ ইট-বালির মিশ্রণ (প্যাকাডম) দ্বারা রাস্তাটি মেরামত করা হয়েছে। সেনেরহাট বাজারের পশ্বিম পার্শ্বস্থ ব্রীজ হতে ধোপা পুকুর পাড় এবং ধোপা পুকুর পাড় হতে মাইজপাড়ার উত্তর বিল সংলগ্ন ব্রীজ পর্যন্ত প্যাকাডম দ্বারা সংস্কার কাজ সম্পন্ন হয়েছে।

এরই ধারাবাহিকতায় মাইজপাড়া যুব ঐক্য পরিষদের সমাজসেবা বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাকিবুল ইসলামের নেতৃত্বে তরুণেরা ভাঙা এবং গর্ত স্থানে প্যাকাডম দিয়ে রাস্তা মেরামত কাজ শেষ করে ,সর্বসাধারণের চলাচলের সুবিধার্থে। এতে আর্থিক সহযোগিতা করেন মাইজপাড়াবাসী।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর