আজ ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিএনপি চেয়ারপার্সনের নামে ফলক


অনলাইন ডেস্ক

চট্টগ্রামে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের ভিত্তিপ্রস্তর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার হাতে হলেও দীর্ঘ ১৮ বছর ধরে কোথাও তাঁর নামের টিকিটাও ছিল না। অবশেষে চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের সদস্য ব্যবসায়ীদের উদ্যোগে খালেদা জিয়ার ভিত্তিপ্রস্তরের একটি অস্থায়ী নামফলক বসানো হয়েছে। শনিবার (১২ অক্টোবর) কয়েকজন ব্যবসায়ী নেতা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সম্মুখে বিএনপি চেয়ারপার্সনের নামে ফলকটি লাগিয়ে দেন।

জানা গেছে, চট্টগ্রাম চেম্বারের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৯৯৪ সালে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আগ্রাবাদে গণপূর্ত বিভাগের মাঠটি এক টাকা প্রতীকি মূল্যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের জন্য বরাদ্দ দেন। পরবর্তীতে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রচেষ্টায় চট্টগ্রামে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নির্মাণকাজ শুরু হয়। ২০০৬ সালের ২৯ আগস্ট ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। কিন্তু এতো বছর ধরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কোথাও সাবেক এই প্রধানমন্ত্রীর নাম ঠাঁই হয়নি।

এ বিষয়ে ব্যবসায়ী মাহমুব রানা বলেন, ‘২৯ আগস্ট ২০০৬ সালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সেদিন আমরাও মিটিংয়ে উপস্থিত ছিলাম। তার আগে ১০১ টাকার বিনিময়ে জায়গাটি তিনি দান করেন। কিন্তু বিনা ভোটের অবৈধ কমিটি এতোবছরেও তারা নামফলকটি লাগাননি। সাধারণ ব্যবসায়ীদের পক্ষ থেকে আজকে অস্থায়ীভাবে একটা নামফলক আমরা লাগিয়েছি। সামনে নির্বাচিত কমিটি যারা আসবে তারা মার্বেল পাথরের নামফলক লাগাবে।’

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ জানুয়ারি নগরের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় প্রায় ২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৯১ মিটার উচ্চতার ২১তলা ওয়ার্ল্ড ট্রেড সেন্টার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর