আজ ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাছবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত


চন্দনাইশ প্রতিনিধিঃ

চট্টগ্রামের চন্দনাইশে গাছবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে গাছবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃক আয়োজিত বিদ্যালয় হলরুমে মা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলা শিক্ষা অফিসার মোঃ কবির হোসেন।

এসময় তিনি বলেন, সন্তানের সুন্দর ভবিষ্যৎ গঠনে মায়ের ভূমিকাই প্রধান। সন্তানের নৈতিক চরিত্র গঠন ও আনুষ্ঠানিক শিক্ষায় অভিভাবক হিসেবে মায়ের গুরুত্ব সবচেয়ে বেশি, যাকে গুরুত্ব দিয়ে শিক্ষায় ভিত তৈরি করা গেলে তা আরো বাস্তবমুখী ও গুনগত মানের হয়ে উঠবে। প্রাথমিক শিক্ষা হচ্ছে একটি শিশুর সুদীর্ঘ পথ-পরিক্রমার প্রারম্ভিক ধাপ।

তিনি বলেন, মায়ের হাত ধরে একটি শিশু প্রথমবারের মতো বিদ্যালয়ের আঙ্গিনায় পা রাখে, তখন শুরু হয় তার নতুন জগতে পথচলা। আর এই নতুন পথচলাকে আরো মসৃণ করতে একজন মায়ের সচেতনতাই সর্বাধিক গুরুত্বপূর্ণ। একটি শিশু দিনের অধিকাংশ সময় বিদ্যালয়ে অবস্থান করে, সেক্ষেত্রে সহপাঠী ও শিক্ষকদের সাথে তৈরি হয় মিথস্ক্রিয়ার অবারিত সুযোগ।

সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলীর সভাপতিত্বে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ নুরুল আনোয়ারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আকতার সানজিদা জাফর পপি, চন্দনাইশ উপজেলা সহকারী শিক্ষা অফিসার যথাক্রমে মুহাম্মদ ইলিয়াছ, তপন কুমার পোদ্দার, জীবন কানাই সরকার, অভিভাবক প্রভাষক নজরুল ইসলাম, গাছবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ঝর্না দে, জোবাইদা নাসরিন, লাভলী রানী শীল, জাহানারা বেগম, লতিফা জাহান আফরোজা, কামাল উদ্দিন, আয়েশা নাজনীন, মামুনা নিশাত, সাবরিনা ইয়াছমিন চৌধুরী, জয়নাব বিনতে গফুর, সুশান্ত দেব প্রমুখসহ সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা শিক্ষার্থীদের উন্নত ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে অভিভাবকদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর