আজ ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বিঘ্নে পূজা উদযাপনে সেনাবাহিনী কাজ করবে


নিউজ ডেস্ক >>> পর্বত্য চট্টগ্রাম বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে সার্বিক প্রস্তুতি এবং নিরাপত্তা নিয়ে পূজা উদযাপন কমিটির সঙ্গে মতবিনিময় বসেছেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল এ.এস.এম.মাহমুদুল হাসান।শুক্রবার (৪ অক্টোবর) সকালে দিকে বান্দরবান জোনের উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।মতবিনিময় সভায় এএসএম মাহমুদুল হাসান (পিএসসি) জানান, বান্দরবান একটি সম্প্রীতির জেলা। এখানে বাঙালিসহ ১২টি জাতিগোষ্ঠী তাদের নিজস্ব ধর্মীয় উৎসবগুলো সুষ্ঠুভাবে উদযাপন করে আসছে। হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা যাতে অন্যান্য বছরের মতো আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় সে বিষয়ে সেনাবাহিনী সার্বক্ষণিক নজরদারিতে থাকবে। পূজা মণ্ডপগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনীর পেট্রোলিং টহল থাকবে। পাহাড়ে বসবাসরত সব জনগোষ্ঠীর নিরাপত্তা রক্ষায়,নির্বিঘ্নে পূজা উদযাপনের
 পাশাপাশি সবার মাঝে সম্প্রীতি বজায় রাখাতে সেনাবাহিনী বদ্ধপরিকর।উল্লেখ এ বছর বান্দরবান জেলায় ৩১টি পূজা মণ্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। আগামী ৯ অক্টোবর ষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হয়ে ১৩ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান জোনের উপ-অধিনায়ক মেজর মিঞা মোহাম্মদ মেহেদী হাসান পিএসসি, ক্যাপ্টেন মো. সাজেদুর রহমানসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর