আজ ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শানে মোস্তফা(দঃ) ও কাওয়ালী সংগীতে মেতে উঠছে রাঙ্গুনিয়া রানীরহাট


রাঙ্গুনিয়া প্রতিনিধি

বিশ্ব মানবতার মুক্তির দিশারী হযরত মোহাম্মদ(দঃ)’র শুভ আগমন উপলক্ষে ও জুলাই বিপ্লবের শহীদদের স্বরণে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বর্ণাঢ্য শানে মোস্তফা(দঃ) ও কাওয়ালী জলসা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রানীরহাট বাজার চত্বরে বৈষম্য বিরোধী ছাত্র জনতার আয়োজনে ও রাজানগর রানীরহাট ডিগ্রি কলেজের সাবেক-বর্তমান শিক্ষার্থীদের সহযোগীতায় অনুষ্ঠানের আহবায়ক মুহাম্মদ জমির উদ্দিন ও সদস্য সচিব আরাফাত হোসেনের সঞ্চালনায় বর্ণাঢ্য শানে মোস্তফা(দঃ) ও কাওয়ালী জলসায় চট্টগ্রামের স্বনামধন্য শিল্পীরা মনোমুগ্ধকর পরিবেশনায় পুরো বাজার জুড়ে মাতিয়ে তুলেন। অনুষ্ঠান উপভোগ করতে রানীরহাট বাজার চত্বরে শতশত শিক্ষার্থী ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠান বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, এই কাওয়ালি মুসলিম কবিদের হাজার বছরের ইতিহাস বহন করে। বাঙালি মুসলিম কবিরা অজস্র কবিতা ও গান রচনা করেছেন। এ সকল কিছুই আমাদের সমাজের প্রাণ। এই প্রাণকে জাগিয়ে তোলার জন্যই রানীরহাট বাজার চত্বরে এই কাওয়ালি সন্ধ্যা। মুসলিম কবিদের সৃষ্টিকে আমরা কাওয়ালির মাধ্যামে জাগিয়ে তুলব এবং বারবার আমরা উজ্জীবিত হব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগঠক ওয়াকিল আহমদ তালুকদার, রানীরহাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির আহবায়ক জাহেদুল আলম চৌধুরী, ইসলামপুরের সাবেক চেয়ারম্যান দিদারুল আলম জসিম, মাওলানা মোজাম্মেল হোসাইন নঈমী, সংগঠক দিদারুল আলম, এইচ এম তারেক হোসাইন, আব্দুল খালেক, মাওলানা সাইদুল হক, জমির উদ্দিন ইমন, আজিজুল হক, মুহাম্মদ ইব্রাহিম, আতাহার আলী রাকিব, নুর নবী প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর