আজ ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ৬ ঘণ্টা যান চলাচল নিয়ন্ত্রণ করবে সিএমপি


নিজস্ব প্রতিবেদক

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আগামী সোমবার ছয় ঘণ্টা নগরীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের সিদ্ধান্ত জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। মিলাদুন্নবীর র‌্যালি যেসব সড়ক দিয়ে যাবে, সেই রুটসহ আশপাশের সড়কে সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ট্রাফিক পুলিশ।

সিএমপি ট্রাফিক-উত্তর বিভাগ থেকে শনিবার (১৪ সেপ্টেম্বর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী সোমবার (১৬ সেপ্টেম্বর) ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রাম নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের হবে। প্রতিবছরের মতো এবারও নগরীর পাঁচলাইশ থানার জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া মাদরাসা মাঠ থেকে র‌্যালি বের হবে। এরপর র‌্যালি বিবিরহাট হয়ে মুরাদপুর মোড়ে এসে ষোলশহর দুই নম্বর গেইট, জিইসি মোড় ঘুরে আবার লর্ডস ইন হোটেলের সামনে দিয়ে একই পথ ধরে জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া মাদরাসা প্রাঙ্গনে পৌঁছাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যালি অভিমুখে সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এছাড়া র‌্যালিকে কেন্দ্র করে নগরীর ১২টি গুরুত্বপূর্ণ মোড় বা পয়েন্টে ব্লক স্থাপনের মাধ্যমে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। পয়েন্টগুলো হল- জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া মাদরাসা মাঠ, বিবিরহাট, মুরাদপুর, হামজারবাগ, এন মোহাম্মদ/শুলকবহর, মির্জারপুল রোডের মুখ, বায়েজিদ বোস্তামি রোডের মুখ (শেরশাহ মোড়), বেবি সুপার মার্কেট, প্রবর্তক রোডের মুখ, জাকির হোসেন রোডের মুখ, গোলপাহাড় রোডের মুখ এবং পুনাক মোড়।

ঈদে মিলাদুন্নবীর র‌্যালিতে চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে আসা মুসল্লিদের বহনকারী যানবাহন রাখার জন্য আটটি পার্কিং পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। এগুলো হল- নগরীর আমবাগানে শহীদ শাহজাহান মাঠ, বহদ্দারহাট বাস টার্মিনাল, বায়েজিদ লিংক রোড, এক কিলোমিটার নুর নগর হাউজিং মাঠ, জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ, পলোগ্রাউন্ড মাঠ, মেরিন ড্রাইভ রোড এবং ফিসারিঘাট।

র‌্যালির রুটে কোনোভাবেই কোনো ধরনের যানবাহন পার্কিং করা যাবে না বলে সিএমপির ট্রাফিক বিভাগের নির্দেশনায় বলা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর