আজ ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সদের মানববন্ধন


চন্দনাইশ প্রতিনিধিঃ

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক (ডিজিএনএম) মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে ও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক পদে এবং বাংলাদেশের নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চ শিক্ষিত ও অভিজ্ঞ নার্সিং কর্মকর্তাদেরকে পদায়ন করতে হবে এর এক দফা দাবিতে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচি পালন করেন।

এ সময় বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার কৃষ্ণা বড়ুয়া, নার্সিং সুপারভাইজার তাসপি দাশ, সিনিয়র স্টাফ নার্স ও প্রধান সমন্বয়ক জাহানারা বেগম, সিনিয়র স্টাফ নার্স ও সমন্বয়ক যথাক্রমে শারমিন আক্তার, প্রিয়াংকা দাশ, ফরিদা ইয়াছমিন প্রমুখ। মানববন্ধনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ও মিডওয়াইফারিবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, নার্সিং অফিসারদের নিয়ে বৈষম্য ও প্রতিহিংসা মূলক জঘন্য কটুক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের এর পদত্যাগের দাবী করছি পাশাপাশি নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলে প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চ শিক্ষিত ও অভিজ্ঞ নার্সদের পদায়নের যৌক্তিক দাবী তুলছি।

উল্লেখ্য, ৮ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে মহাপরিচালক মাকসুরা নূর এক বিতর্কিত মন্তব্য করেন, যেখানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার ভিত্তিতে নার্সদের ২য় শ্রেণির পদমর্যাদা দেওয়ার সিদ্ধান্তকে ‘ভুল’ বলে আখ্যা দেন। তার এই মন্তব্য নার্সদের মধ্যে ব্যাপক ক্ষোভের জন্ম দেয়।এর প্রতিক্রিয়ায় ৯ সেপ্টেম্বর থেকে দেশের বিভিন্ন স্থানে নার্সরা বিক্ষোভ শুরু করেন এবং মহাপরিচালকের পদত্যাগের দাবি জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর