আজ ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিত্র ওমরাহ পালন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পবিত্র ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের মক্কায় পবিত্র ওমরাহ পালন করেছেন। তিনি সোমবার (৬ নভেম্বর) ভোরে পবিত্র মক্কায় তার ছোট বোন শেখ রেহানা এবং অন্যান্য সফরসঙ্গীদের নিয়ে কাবাঘর তাওয়াফ করেন। পবিত্র কাবাঘর তাওয়াফ ও ওমরাহর অন্যান্য কর্মসূচি সম্পাদনের পর মসজিদুল হারামে নামাজ আদায় করেন তিনি।

এসময় বাংলাদেশ ও দেশের জনগণ এবং মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে ওমরাহ পালন করেন তার সফরসঙ্গী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা। পরে প্রধানমন্ত্রী মসজিদুল হারামে ফজরের নামাজ জামাতের সঙ্গে আদায় করেন।

এর আগে মদিনায় হযরত মুহাম্মদ (সা.)-এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করেন শেখ হাসিনা। সেখানে মসজিদে নববিতে আসর ও মাগরিবের নামাজ আদায় করেন তিনি। এরপর সেখান থেকে উড়োজাহাজে জেদ্দায় পৌঁছেন প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সড়কপথে জেদ্দা থেকে মক্কায় পৌঁছান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর