আজ ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

হজে গিয়ে আরো ২ বাংলাদেশির মৃত্যু


চাটগাঁর সংবাদ ডেস্ক: পবিত্র হজ পালন করতে গিয়ে আরো দুইজন বাংলাদেশি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। চলতি বছর হজ পালন করতে গিয়ে এ পর্যন্ত ১১৭ জন মৃত্যুবরণ করেছেন। ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সর্বশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিন থেকে পাওয়া তথ্যানুযায়ী, বাংলাদেশ থেকে হজে গিয়ে যাঁরা মৃত্যুবরণ করেছেন তাঁদের মধ্যে পুরুষের সংখ্যা ৯১ ও নারী ২৬ জন। এর মধ্যে মক্কায় ৯৫, মদিনায় ৮, জেদ্দায় ২, মিনায় ৯, আরাফায় ২, মুজদালিফায় ১জন মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী, সেখানেই তাঁদের দাফন করা হয়েছে।

হজ পালন শেষে এ পর্যন্ত ২৫৫ ফ্লাইটে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৯৫ হাজার ৪০৯ জন হাজি। মঙ্গলবার (২৫ জুলাই) রাত ১টা ৫৯ মিনিট পর্যন্ত মোট ফিরতি ফ্লাইট সংখ্যা ছিলো ২৫৫টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ১২০টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৯৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৪০টি।

এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক।

প্রসঙ্গত, এ বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সদস্যসহ মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজে গিয়েছেন। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট গত ২ জুলাই শুরু হয় এবং শেষ হবে আগামী ২ আগস্ট।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর