আজ ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

হোয়ানক টাইম বাজারে পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং 


সরওয়ার কামাল, মহেশখালীঃ ২৪ই অক্টোবর মহেশখালী উপজেলার হোয়ানক টাইম বাজারে মনিটরিং ও দ্রব্যমুল্যে নিয়ন্ত্রণে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক ত্রিপুরা ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৬ মামলায় ৬ ব্যবসায়ীকে ৩৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছে।

২৪ই অক্টোবর বিকাল ৪টায় হোয়ানক ইউনিয়নের টাইমবাজারের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাযায়, হোয়ানক ইউনিয়নের টাইম বাজারের নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট দীপক ত্রিপুরা এর নেতৃত্বে বাজার মনিটরিং কার্যক্রম ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বাজার মনিটরিং কার্যক্রম ও মোবাইল কোর্ট পরিচালনাকালে মূল্য তালিকা প্রদর্শন না করা, ধার্য্য মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার আইনে ৬ টি মামলার মাধ্যমে ৬ জন ব্যবসায়ীকে ৩৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
একই সঙ্গে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য, সবজি, মাছ ও মাংসের মূল্য সরেজমিনে পরিদর্শন করে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়। এসময় সাথে ছিলেন- মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্যানিটারি ইন্সপেক্টর রূপন কান্তি পাল।

মহেশখালী উপজেলা (ভূমি) অফিসের অফিস সহকারী মুহাম্মদ মাঈনুল হাসান। সহযোগিতায় ছিলেন- মহেশখালী থানার এস আই মোশাররফ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল। মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক ত্রিপুরা বলেন, ভোক্তারা যাতে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম ন্যায্য মূল্যে পায় সে জন্য আমাদের নিয়মিত অভিযান চলমান থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর