আজ ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকাল দশটায় অনুষ্ঠেয় এই ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ।

আজ বাংলাদেশ দলে অভিষেক হয়েছে জাকের আলীর। ভারতের বিপক্ষে কানপুর টেস্টের সবশেষ দলে থাকা সাকিব আল হাসানের না থাকার কথা সবারই জানা। দল থেকে বাদ পড়েছেন ওপেনার জাকির হাসান ও পেসার তাসকিন আহমেদ। দলে ঢুকেছেন ওপেনার মাহমুদুল হাসান জয় ও স্পিনার নাঈম হাসান। ম্যাচে বাংলাদেশের একমাত্র পেসার হাসান মাহমুদ।

টসে জিতে বাংলাদেশের অধিনায়ক শান্ত জানালেন, এই ম্যাচে চতুর্থ উইকেটে ব্যাটিং করা কঠিন হবে, তাই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্করামও জানালেন, টসে জিতলে তিনিও ব্যাটিং-ই নিতেন।

দুই দলের একাদশ

বাংলাদেশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

দক্ষিণ আফ্রিকা: এইডেন মার্করাম (অধিনায়ক), টনি ডি জর্জি, ট্রিস্টান স্টাবস, ডেভিড বেডিংহাম, রায়ান রিকেলটন, ম্যাথিউ ব্রিটজকে, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), উয়ান মুল্ডার, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও ডেন পিট।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর