আজ ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহতদের বাসায় সাবেক এমপি ইন্জি মোঃ সহিদুজ্জামান


শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহতদের পরিবারের সাথে দেখা করেন সাবেক এমপি ইন্জি মোঃ সহিদুজ্জামান।

মঙ্গলবার (২২ অক্টোবর) রামু -কক্সবাজারের সাবেক সংসদ সদস্য ইন্জিনিয়ার মোঃ সহিদুজ্জামান উপজেলার পশ্চিম গজালিয়া জামে মসজিদে যুহুরের নামাজ আদায় করে এলাকার লোকজনের সাথে কোশল বিনিময় করেন এবং অত্র এলাকার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হাতে গুলি বিদ্ধ হয়ে গুরুতর আহত বেলাল উদ্দিনের বাসায় গিয়ে তার চিকিৎসার খোঁজ খবর নেন। তার বাম হাতের বাহুতে গুলি বিদ্ধ হয়ে দুই ইঞ্চি মত হাড় শরীর থেকে আলাদা হয়ে যায়, যা এক্স-রে তে পরিলক্ষিত হয়। এরপর একই এলাকায় আন্দোলনে নিহত নুরুল মোস্তফার কবর জিয়ারত করেন এবং তার বাবা মা ও পরিবারের খোঁজ খবর নেন এবং সমবেদনা জানান। এরপর জালালাবাদ ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ব্রেইন স্ট্রোকে গুরুতর অসুস্থ আতাউল হককে ছাতি পাড়া গ্রামের বাসায় দেখতে যান এবং চিকিৎসার খোঁজ খবর নিয়ে আর্থিক সহযোগিতা করেন। পার্শ্ববর্তী পুর্ব লরাবাক হোসাইনিয়া হেফজখানা সংলগ্ন জামে মসজিদে আচরের নামাজ আদায় করে এলাকার লোকজনের সাথে কোশল বিনিময় করেন এরপর পোকখালী ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অসুস্থ নুরুল আলম কে ইউনিয়নের নাইক্ষ্যংদিয়া গ্রামে বাসায় দেখতে যান এবং চিকিৎসার খোঁজ খবর নেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য ও সাবেক ঈদগাঁও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শওকত আলম শওকত, সাবেক জেলা বিএনপি সদস্য জানে আলম, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সেলিম উল্লাহ সেলিম, আজিজ সিকদার, বিএনপি নেতা উমর ফারুক লিটন, হারুন অর রশিদ,যুবদল নেতা কায়েসুল ইসলাম কায়েস, জালাল আহমেদ,আরফাত রহমান সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এ সময় সাবেক সংসদ সদস্য ইন্জিনিয়ার মোঃ সহিদুজ্জামান বলেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান, আমার বাবা পাকিস্তান কেন্দ্রীয় সরকারের মন্ত্রী ছিলেন, আমার মেজ ভাই এড, খালেকুজ্জামান কক্সবাজার জেলা বিএনপির এক সদস্য বিশিষ্ট আহ্বায়ক ছিলেন এবং জাতীয়তাবাদী দলের মনোনয়নে বিপুল ভোটে এমপি নির্বাচিত হন, ২০০১ সালের নির্বাচনের শেষ প্রান্তে ২৮ সেপ্টেম্বর রামু খালেকুজ্জামান চত্তরে জনগণের ভালোবাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।তারই ধারাবাহিকতায় অত্র আসনের উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে আপনাদের সমর্থনে লক্ষাধিক ভোটের ব্যবধানে এমপি নির্বাচিত হই। আপনাদের সেই ঋণ শোধ করার জন্য এই জনপদে আসা। আমি আপনাদের সাথে আছি – থাকবো ইনশাল্লাহ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর